প্রকল্প পরিচালক

 

 

 

 

 

 

মীনা পারভীন , প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব); জাতীয় মহিলা সংস্থা , মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এর আওতাধীন “তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে  মহিলাদের ক্ষমতায়ন  প্রকল্প (২য় পর্যায়)-এর প্রধান হিসেবে দায়িত্ব গ্রহন করেন ২০১৭ সালে। এই প্রকল্পের সার্বিক ব্যবস্থাপনা ও বাস্তবায়নে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।  উল্লেখ্য যে, তিনি এ প্রকল্পের প্রথম পর্যায়ে প্রকল্প পরিচালকের দায়িত্ব পালন করেন।

প্রকল্পের তথ্য কেন্দ্র সমূহের সার্বিক বাস্তবায়ন, বিভিন্ন সফটওয়্যার নির্মাণ ও সফলভাবে তথ্য সুবিধা গ্রামের সুবিধাবঞ্ছিত নারীদের মাঝে পৌঁছে দেয়ার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তথ্য প্রযুক্তি সম্পর্কে তার বিশদ অভিজ্ঞতা ও তথ্য প্রযুক্তি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানোর জন্য তিনি সর্বদা সচেষ্ট।

মীনা পারভীন, ঢাকা বিশ্ববিদ্যালয় এর সমাজকল্যাণ বিভাগ হতে মাস্টার্স ও ব্যাচেলর ডিগ্রী অর্জন করেন এবং পরবর্তীতে ইংল্যান্ড এর  চার্টার্ড ইনিস্টিটিউট অফ পাবলিক ফিন্যান্স অ্যান্ড একাউন্টেন্সিতে উচ্চতর ডিপ্লোমা অর্জন করেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসের অডিট ও একাউন্স ক্যাডারে যোগদান করেন। তিনি তার দীর্ঘ কর্মজীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তির একজন একনিষ্ঠ শিক্ষানবিশ এবং প্রতিনিয়ত সবধরনের চমকপ্রদ ও মানুষের জীবনমান উন্নয়নের সহযোগী টেকসই প্রযুক্তি নিয়ে চর্চা করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিভিন্ন উচ্চতর কর্মশালায় প্রতিনিয়ত অংশগ্রহণের মাধ্যমে এবং তথ্য আপা প্রকল্পের মাধ্যমে এই নিত্য নতুন প্রযুক্তি মানুষের দোরগোড়ায় পৌঁছানোর কাজে নিজেকে সংযুক্ত রেখেছেন।